মেঘনা নদীতে মাছের পোনা অবমুক্ত করলেন মাও: রফিক উল্লাহ আফসারী

কুমিল্লা প্রতিনিধি।।
রাজধানী ঢাকার অদূরে মুন্সিগঞ্জ অংশে মেঘনা ব্রীজ সংলগ্ন নদীতে ৪০ কেজি মাছের পোনা অবমুক্ত করেছেন দেশের আলোচিত ইসলামী বক্তা মুহাদ্দিস রফিক উল্লাহ আফসারী। তিনি ৩০ এপ্রিল মঙ্গলবার বিকেলে এসব মাছের পোনা অবমুক্ত করেন।

এসময় অতিথি হিসেবে উপস্থি ছিলেন, দীপ্ত টিভির কুমিল্লা প্রতিনিধি শাকিল মোল্লা, বিশিষ্ট ব্যবসায়ী কুমিল্লার ছন্দু হোটেলের স্বত্বাধিকারী মোঃ হাজী ইকবাল আহমেদ, সোহাইল আহমেদ হেলালী সহ অনেকে।

রফিক উল্লাহ আফসারী জানান, দেশের খালবিলে এখন আর আগের মতো দেশীয় প্রজাতির মাছ পাওয়া যায়না। ডিমওয়ালা মাছ শিকার, পোনা মাছ ধরে ধরে নিধন ও কৃষি জমিতে বিষ প্রয়োগের ফলে দেশীয় মাছ উৎপাদন কমে গেছে।

তিনি বলেন, নদীতেও আগের মতো মাছ নেই। তবে সবাই যদি কম/বেশি নদী, পুকুর, ডোবা, খাল ও বিলে পোনা মাছ অবমুক্ত করেন তাহলে আবার ফিরে আসবে সেই মাছে ভাতে বাঙ্গালি। তিনি দেশের বিত্তবানদের একাজে এগিয়ে আসার আহবান জানান।

তিনি আরো বলেন, আমি বাংলাদেশের সকল শহীদ ও মৃত নেককার নেতৃবৃন্দের মাগফেরাত কামনায় ও জীবিত সকল নেককার নেতৃবৃন্দের নেক হায়াত কামনায় মৎস্য পোনা অবমুক্ত করছি।

আফসারী জানান, গত ৫ ধরে ৪০ টি স্পটে প্রায় সময় মাছের পোনা অবমুক্ত করে আসছেন। তিনি নিজের ব্যক্তিগত ফান্ড ও স্বেচ্ছায় এগিয়ে আসা ব্যক্তিদের সহযোগিতায় এসব মাছের পোনা অবমুক্ত করেন বলে তিনি জানান।

বিএফইউজের সাবেক সহকারী মহাসচিব সাংবাদিক নেতা মোহাম্মদ সহিদ উল্লাহ মিয়াজী বলেন, ভালো কাজ করলেই মানুষ ভালো বলবে তা নয়। এক শ্রেণীর মানুষ তিরস্কার ও অপপ্রচার করবেই। তাই বলে ভালো কাজ করতে গিয়ে থেমে গেলে চলবে না। এগিয়ে নিতে হবে এসব ভালো।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page